1 ad

প্রস্রাবের দুর্গন্ধ কেন প্যারিস ছেড়ে যেতে পারে না

প্রস্রাবের দুর্গন্ধ কেন প্যারিস ছেড়ে যেতে পারে না 

প্যারিস কেন প্রস্রাবের এত খারাপ গন্ধ পাচ্ছে? অন্যান্য বড় শহরগুলির তুলনায় পর্যাপ্ত টয়লেট নেই বলেই নাকি পুরুষদের (এবং হ্যাঁ, বেশিরভাগ পুরুষই দোষী) সঠিক টয়লেট খুঁজে পেতে বিরক্ত করতে পারেন না বলে?
প্যারিস শহরের অফিসিয়াল ওয়েবসাইট গর্বিতভাবে গর্ব করে বলেছে যে শহরটিতে মোট 50৫০ টি পাবলিক টয়লেট রয়েছে যা এটি লন্ডনের মতো অন্যান্য বড় শহরগুলিতেও একটি দুর্দান্ত প্রভাবশালী পাবলিক টয়লেট ব্যবস্থা রয়েছে তার প্রমাণ থাকা সত্ত্বেও এটি বিশ্বের একটি "অনন্য নেটওয়ার্ক" বলে অভিহিত করে।
প্যারিসে ৪৩৫ টি "সানিসেট" রয়েছে - সেগুলি হ'ল শহরগুলির রাস্তাগুলিতে (ধারণা করা যায়) স্ব-পরিষ্কারের পাবলিক টয়লেট as পাশাপাশি তার পার্কগুলিতে 300 টিরও বেশি পাবলিক টয়লেট রয়েছে।
আপনি sanisettes ব্যবহার করতে দিতে আছে ব্যবহৃত কিন্তু কয়েক বছর আগে শহর তাদের একটি বিড কমাতে কি বলা হয় বিনামূল্যে প্রণীত pipi Sauvage - রাস্তায় peeing।
প্যারিস অস্থায়ী ইউরিনালগুলি - প্লাস্টিকের "পিসোয়ার্স" - খাল সেন্ট মার্টিন দ্বারা পুরুষদের জন্য এবং রাস্তায় যেখানে লোকেরা সন্ধ্যাবেলা মদ্যপান এবং সামাজিকীকরণের জন্য স্থির করে রেখেছিল।
এবং এটি রাস্তায় জরিমানা করার জন্য কর্মকর্তাদের সংখ্যা 3,000 এরও বেশি বাড়িয়ে দিয়েছে বা অন্যথায় লোকদের সাথে খারাপ আচরণ করতে বা তাদের সিগারেটের বাটটি ফুটপাতে রেখে দেওয়া বা প্রকাশ্যে উঁকি দেওয়ার মতো কাজগুলি করা থেকে বিরত করে।
তবুও এত কিছুর পরেও, রাস্তায়, মেট্রোতে এবং অন্যান্য জায়গায় যেখানে এটি হওয়া উচিত নয় - প্রস্রাবের ছোঁয়া এখনও প্যারিসের জীবনের একটি প্রধান বৈশিষ্ট্য। 
লন্ডনের মতো একই শহরগুলিতে এটির সমস্যা অনেক কম, যাদের পাবলিক টয়লেটগুলি গ্রেট ব্রিটিশ পাবলিক টয়লেট মানচিত্রে বা বার্লিনে ম্যাপ করা হয়েছে , যেখানে রাস্তায় উঁকি দেওয়া স্পষ্টতই দেখা যায় তবে দৃশ্যত অনেক নিচু স্তরে রয়েছে।
প্যারিসের পুরুষদের নাগরিক কর্তব্য সম্পর্কে খুব কম ধারণা থাকার কারণে বা তারা দেখেন যে এটি করা একটি বিদ্রোহী কাজ? কারণ যাই হোক না কেন, জনগণের সহকর্মীরা এই প্রবাহকে থামানোর জন্য বছরের পর বছর ধরে শহরটি যে বিভিন্ন পদক্ষেপগুলি ঘটিয়েছে, তাতে অবিচলিত বলে মনে হয়।
অস্কার নামের একটি অনিয়মিত স্ট্রিট-পিয়ার (যিনি বোধগম্যভাবে কেবল তার প্রথম নামটিই দিতে পছন্দ করেছেন) লোকালকে বলেছেন যে যখন সে মনে করে যে তার অন্য কোনও পছন্দ নেই, যেমন একটি বারে খুব দীর্ঘ সারি থাকে বা যখন সে পাবলিক লু খুঁজে পাচ্ছি না।
“ব্যক্তিগতভাবে আমি জলে বা গাছের বিপরীতে প্রস্রাব করার চেষ্টা করি। আপনি মাতাল হয়ে থাকলে আপনি রাস্তায় প্রস্রাব করেন তবে আমি সত্যিই মনে করি না যে আমি এটি করে আইন ভঙ্গ করছি। এটা আরও খারাপ আচরণের বিষয়, ”তিনি বলেছিলেন।
অন্যদিকে, মহিলারা সাধারণত রাস্তার সহকর্মীদের দ্বারা ক্ষুব্ধ হন।
"ত্রয়ী যুবক-যুবতীদের ট্রেন্ডি বারে ভরপুর দশম অ্যারোনিসেসমেন্টে দীর্ঘকালীন প্যারিসের বাসিন্দা মেরি ডি গ্রিভাল বলেছেন," আমি প্রতিটি রাস্তার কোণে মূত্রের গন্ধে একেবারে বিরক্ত হয়েছি। "
"গ্রীষ্মে এটি আরও খারাপ," ফ্রান্স 2 টেলিভিশন জাতীয় সম্প্রচারকরে কর্মরত ক্যারিন লেম্পিয়ার বলেছেন। “ব্লুকগুলি আরও বাইরে যায়, তারা বেশি পান করে এবং তারপরে তারা আরও প্রস্রাব করে! এবং এটি সমস্ত উত্তাপ দ্বারা আরও খারাপ করে তুলেছে। ভয়ঙ্কর, ভয়াবহ, ভয়ানক!"
 লেম্পে’র মনে করেন যে দোষের কিছু অংশ প্যারিস বার এবং ক্যাফেগুলির মধ্যে রয়েছে, যার টয়লেটগুলি প্রায়শই ক্ষুদ্র এবং স্বতঃসংশ্লিষ্ট।
 "যখন টয়লেটের জন্য সারি রয়েছে - সেখানে প্রায়শই একটি থাকে এবং এটি প্রায়শই নোংরা হয় এবং আপনাকে যুগ যুগ ধরে সারিবদ্ধ হওয়া দরকার - তবে ব্লকের পক্ষে বাইরে যেতে এবং যে কোনও জায়গায় পছন্দ করা উচিত," তিনি বলেছিলেন।
এই গ্রীষ্মের প্যারিস কর্তৃপক্ষ - যারা পাবলিক টয়লেটগুলি রয়েছে তার একটি সহজ ম্যাপ সরবরাহ করে - এমনকি রাস্তায় মূত্রত্যাগ রোধ করবে এই আশায় যে নগর জনসাধারণের সুবিধাসমূহের দিকে ইঙ্গিত করে বড় রাস্তার চিহ্নগুলি তৈরি করা শুরু করেছে। 
তবে ফরাসি রাজধানীতে তাদের বাড়ি তৈরির রাস্তা-পিলিং পুরুষদের বিশাল সংখ্যায় এটি খুব বেশি করে তৈরি হওয়ার সম্ভাবনা নেই।

পূর্বের একটি ব্যর্থ উদ্যোগ হ'ল তথাকথিত প্রস্রাবণাত্মক পেইন্টের পরীক্ষা করা যা প্রস্রাবকে পাবলিক প্রস্রাবের পা এবং পায়ে সরাসরি trou ুকে নিজের ট্রাউজারগুলি ভিজিয়ে তোলে ।
তবে পরিকল্পনাটি 15 তম অ্যারেন্ডিসেমেটে পরীক্ষার পরে তা ত্যাগ করা হয়েছিল এবং প্রতি বর্গমিটারে প্রায় 3,000 ইউরোর - এবং ব্যয়বহুল উপাদানের সাথে ভরাট - ব্যয়বহুল হিসাবে পরিণত হয়েছিল। 
সুতরাং, জরিমানা সত্ত্বেও, পাবলিক টয়লেট নেটওয়ার্ক, এবং একইসাথে প্যারিসিয়ান এবং দর্শনার্থীদের ঘৃণা, রাস্তার প্রস্রাবের ঘটনা - এবং দুর্গন্ধ - বিশ্বের সবচেয়ে বেশি দেখা শহর থেকে কোনও সময় জুম অদৃশ্য হওয়ার সম্ভাবনা নেই।

No comments

Powered by Blogger.