1 ad

এসেক্স লরির মৃত্যু: 39 জন নিহতদের মধ্যে চীনা নাগরিক পাওয়া গেছে

এসেক্স লরির মৃত্যু: 39 জন নিহতদের মধ্যে চীনা নাগরিক পাওয়া গেছে




এসেক্সে একটি ফ্রিজে ট্রেলারে নিহত 39 জন ব্যক্তি হলেন চীনা নাগরিক।
আটজন মহিলা ও ৩১ জন পুরুষকে হত্যার সন্দেহে লরি চালক মো। রবিনসন (২৫) কে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অতিরিক্ত 24 ঘন্টা সময় দেওয়া হয়েছে।
উত্তর আয়ারল্যান্ডে তিনটি সম্পত্তিতে অভিযান চালানো হয়েছে এবং জাতীয় অপরাধ সংস্থা "সংগঠিত অপরাধ গ্রুপ" জড়িত থাকলে তা প্রতিষ্ঠার জন্য কাজ করছে।
ট্রেলারটি বেলজিয়ামের জিবার্গ্গ থেকে টেমস নদীর তীরে পূর্বফ্লিট পৌঁছেছে।
বুধবার 01:30 বিএসটির ঠিক পরে গ্রেসের ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্কে পাত্রে অ্যাম্বুলেন্সের কর্মীরা লাশগুলি আবিষ্কার করেন।
লরি এবং ট্রেলারটি 01:05 এর পরেই পুরফ্লিতে বন্দরে চলে যায়।
পুলিশ জানিয়েছে, লরির সামনের অংশ - ট্র্যাক্টর ইউনিট ডাবলিন থেকে যাত্রা করে রবিবার ওয়েলসের হলিহেড হয়ে দেশে প্রবেশ করেছিল।
বৃহস্পতিবার এক ম্যাজিস্ট্রেট মিঃ রবিনসনকে জিজ্ঞাসাবাদ করার জন্য এসেক্স পুলিশকে আরও বেশি সময় দেওয়ার পরে বক্তব্য রেখে ডেপুটি চিফ কনস্টেবল পিপ্পা মিলস বলেছিলেন যে তার অগ্রাধিকার "মারা গেছেন ৩৯ জনের মর্যাদা রক্ষা করা এবং নিশ্চিত করা যে আমরা তাদের প্রিয়জনের জন্য উত্তর পেয়েছি"।

কাউন্সিলর পল বেরি বলেছেন, কাউন্টি আর্মাগের লরেলওয়ালে গ্রামে, যেখানে রবিনসনের পরিবার থাকেন, "সম্পূর্ণ শক" হয়েছিলেন।
তিনি বলেছিলেন যে তিনি মিঃ রবিনসনের বাবার সাথে যোগাযোগ করেছিলেন, যিনি বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছেলের গ্রেপ্তারের বিষয়টি জানতে পেরেছিলেন।
"স্থানীয় জনগোষ্ঠী আশা করছে যে তিনি [মো রবিনসন] এই ক্ষেত্রে নিরীহভাবে ধরা পড়েছেন তবে এটি এসেক্স পুলিশের হাতে রয়েছে এবং আমরা এটিকে অপরাধীদের ধরার চেষ্টা করার জন্য তাদের পেশাদার হাতে ছেড়ে দেব," তিনি বলেছিলেন। ।
লরিটি টিলবারি ডকসে একটি সুরক্ষিত স্থানে স্থানান্তরিত করা হয়েছে এবং পুলিশ মৃতদেহগুলি চেলসফোর্ডের ব্রুমফিল্ড হাসপাতালের মর্চায় স্থানান্তরিত করার প্রক্রিয়া শুরু করবে।
এগুলি বেসরকারী অ্যাম্বুলেন্স দ্বারা গ্রহণ করা হবে যাতে ময়না তদন্ত পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে, এই বলের সাহায্যে সমস্ত মরদেহ সাপ্তাহিক ছুটির মধ্যে স্থানান্তরিত হবে expect
গ্লোবাল ট্রেইলার রেন্টালস লিমিটেড আরটিই নিউজকে নিশ্চিত করেছে যে এটি ট্রেলারটির মালিকানাধীন এবং বলেছে যে 15 ই অক্টোবর এটি ইজারা দিয়েছে।
সংস্থাটি জানিয়েছে যে তারা এ্যাসেক্স পুলিশকে যে ব্যক্তি ও সংস্থাকে ইজারা দিয়েছে তার বিবরণ দিয়েছে।



এসেক্স পুলিশ বলেছে যে এটি বাহিনীর ইতিহাসের বৃহত্তম হত্যা তদন্ত এবং ক্ষতিগ্রস্থরা সবাই "চীনা নাগরিক বলে বিশ্বাস করা হয়েছিল"।
এতে বলা হয়েছে, ৩৯ জনের আনুষ্ঠানিক পরিচয়, যাদের মধ্যে একজন তরুণ বয়স্ক মহিলা, "এটি একটি দীর্ঘ প্রক্রিয়া হতে পারে"।
যুক্তরাজ্যে চীনের রাষ্ট্রদূত লিউ জিয়াওমিং টুইট করেছেন যে দূতাবাস "ভারী হৃদয় দিয়ে" মৃত্যুর খবর পড়েছিল এবং ব্রিটিশ পুলিশের সাথে নিবিড় যোগাযোগ ছিল।
ইমিগ্রেশন সার্ভিসেস ইউনিয়ন থেকে লুসি মোরটন বলেছিলেন যে প্রতিদিন যুক্তরাজ্যে containুকে আসা সংখ্যক কনটেইনার তাদের সকলের ভিতরে থাকা অসম্ভব করে তুলেছে।
তিনি বলেন, "আমাদের কাছে ইউকেতে প্রচুর পরিমাণে মালবাহী মালামাল যাচাই করার সুযোগ নেই, এটি চলাচল করে কি না," তিনি বলেছিলেন।
তিনি বলেন, সংযোগ বিচ্ছিন্ন মালবাহী পাত্রে অনুসন্ধান করার সম্ভাবনা খুব কম ছিল যদি না "বিপরীতে বুদ্ধি না থাকে যা বোঝায় যে আমাদের এটি করা দরকার"।
কর্মকর্তারা শোকের বইয়ে স্বাক্ষর করেন
চিত্রের শিরোনামথুররক কাউন্সিলে শোকের একটি বই খোলা হয়েছে
পুলিশ প্রথমে পরামর্শ দিয়েছিল যে লরিটি বুলগেরিয়ার হতে পারে তবে পরে বলেছিল যে কর্মকর্তারা বিশ্বাস করেছেন এটি বেলজিয়াম থেকে যুক্তরাজ্যে প্রবেশ করেছে।
বুলগেরিয়ান পররাষ্ট্র বিষয়ক মন্ত্রকের একজন মুখপাত্র বলেছেন, ট্রাকটি একটি আইরিশ নাগরিকের মালিকানাধীন একটি সংস্থার নামে দেশে নিবন্ধিত হয়েছিল।
বেলজিয়ামের ফেডারেল পাবলিক প্রসিকিউটর অফিস জানিয়েছে যে কন্টেইনারটি মঙ্গলবার ১৪:২৯ টায় জিবার্গে এসে পৌঁছেছিল এবং বিকেলে পরে বন্দর ছেড়ে যায়।
একজন মুখপাত্র জানিয়েছেন, ক্ষতিগ্রস্থদের কন্টেইনারে কবে রাখা হয়েছিল বা এটি বেলজিয়ামে হয়েছিল কিনা তা পরিষ্কার নয়।
পুরফ্লিট এবং জিবার্গে টার্মিনাল পরিচালিত সিআরও বন্দরগুলির একজন মুখপাত্র বলেছেন, তারা পুলিশ তদন্তে "সম্পূর্ণ সহায়তা" করবে।
আধুনিক দাসত্ব ও মানব পাচারের জন্য ন্যাশনাল পুলিশ চিফস কাউন্সিলের নেতৃত্বাধীন শন সাওয়ের বলেছেন, "গতকাল কাজ করা হয়নি এমন 39 জনের পক্ষে" দুঃখজনকভাবে, হাজার হাজার লোককে মৃত্যুর হাত থেকে আটকাতে পেরেছে "।
তিনি বিবিসি রেডিও 4 এর টুডে প্রোগ্রামকে বলেছিলেন যে এমনকি যদি রাস্তাগুলিগুলি প্রবেশ করা সহজ বলে মনে করা হত তবে সংগঠিত অপরাধীরা এখনও সেই লোকদের শোষণ করবে যেগুলি প্রবেশ করতে পারে না।



মিডিয়া ক্যাপশনসিসিটিভিতে লরিটি শিল্প পার্কে পৌঁছে দেখায়

No comments

Powered by Blogger.