1 ad

উত্তর গ্রীসে 400 অভিবাসীদের পুনর্বাসনের জন্য বাসিন্দারা অবরুদ্ধ (ভিডিও)

উত্তর গ্রীসে 400 অভিবাসীদের পুনর্বাসনের জন্য বাসিন্দারা অবরুদ্ধ (ভিডিও)
মঙ্গলবার থেসালোনিকির উত্তর-পূর্বে অবস্থিত ছোট্ট ভ্রসনা গ্রামের বাসিন্দারা গ্রীক কর্তৃপক্ষকে স্থানীয় হোটেলগুলিতে প্রায় ৪০০ অভিবাসী এবং শরণার্থী থাকার পরিকল্পনা ত্যাগ করতে বাধ্য করেছিলেন।
সামোস দ্বীপের একটি উপচে পড়া ভিড় শিবির থেকে স্থানান্তরিত হওয়া অভিবাসীদের বহনকারী বাসগুলি থামানোর জন্য স্থানীয় বাসিন্দারা সমুদ্র উপকূলের উপকণ্ঠে রাস্তা অবরোধ করে।
বিক্ষোভকারীদের চাপের মুখে স্থানীয় হোটেলওয়ালারা নতুন আগতদের বাসস্থানের প্রাথমিক চুক্তিটি বাতিল করে দিলে দাঙ্গা পুলিশও ডেকে আনা হয়েছিল।
“আমরা কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছিলাম যে আরও বেশি লোককে ভার্সনে না এনে স্থানীয় বাসিন্দারা ক্ষুব্ধ। তারা আমাদের কথা শোনেনি, ”ভলভির মেয়র ডায়াম্যান্টিস লায়ামাস স্থানীয় সংবাদ ওয়েবসাইট ভোরিয়াকে জানিয়েছেন।
"প্রথম দিকে উত্তেজনা ছিল এবং অবশেষে, বাসগুলি এলে হোটেলগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল," তিনি যোগ করেন।
কর্তৃপক্ষ বুধবার ঘোষণা করেছে, অভিবাসীদের এখন সমুদ্রের বাংলোয় আটক করার পরিবর্তে এভিয়া দ্বীপে প্রেরণ করা হবে।
মন্ত্রক সূত্রগুলি এথেন্স-ম্যাসিডোনিয়া সংবাদ সংস্থাকে (এএমএনএ) জানিয়েছে যে বাসিন্দাদের প্রতিক্রিয়া বোধগম্য ছিল, কারণ ভলভির পৌরসভা ইতিমধ্যে বেশ কয়েকটি অভিবাসী এবং আশ্রয়প্রার্থীদের হোস্ট করছে।
একই সূত্র বলেছিল যে, একদিকে আমরা দ্বীপগুলিতে বিরাজমান দুর্বল পরিস্থিতি নিয়ে কথা বলি এবং অন্যদিকে অভিবাসীদের নিয়ে যাওয়ার জন্য আমাদের কোথাও নেই কারণ মূল ভূখণ্ডের স্থানীয় সম্প্রদায়গুলি তাদের চায় না।
তারা আরও যোগ করেছেন যে মন্ত্রীর উদ্দেশ্য গ্রিস জুড়ে শরণার্থীদের সুষ্ঠুভাবে বিতরণ করা কিন্তু তিনি উল্লেখ করেছেন যে আঞ্চলিক গভর্নররা এখনও সম্ভাব্য আবাসন জায়গাগুলিতে কোনও প্রস্তাব পাঠায়নি, কারণ তারা মন্ত্রীর সাথে সাম্প্রতিক বৈঠকে করতে রাজি হয়েছিল।

No comments

Powered by Blogger.