1 ad

সিরিয় সরকারীভাবে তুরস্কের সামরিক আক্রমণকে নিন্দা জানায় গ্রিস

সিরিয় সরকারীভাবে তুরস্কের সামরিক আক্রমণকে নিন্দা জানায় গ্রিস 

         

বৃহস্পতিবার বিকেলে গ্রিসের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতি জারি করেছে, যেখানে তারা উত্তর সিরিয়ায় সামরিক অভিযান পরিচালনা করার তুরস্কের সিদ্ধান্তের দেশটির নিন্দা প্রকাশ করেছে।

"গ্রিস ইউরোপীয় ইউনিয়নের অবস্থানকে পুরোপুরি সমর্থন করে, এবং একটি সার্বভৌম রাষ্ট্রের ভূখণ্ডে তুরস্কের নতুন একতরফা সামরিক পদক্ষেপের নিন্দা জানায় এবং উত্তর-পূর্ব সিরিয়ায় অবিলম্বে সামরিক অভিযান বন্ধ করার আহ্বান জানিয়েছে," গ্রীক বিবৃতি দিয়েছিল।
"আন্তর্জাতিক আইন লঙ্ঘনকারী অপারেশনগুলি এই অঞ্চলের স্থিতিশীলতা হ্রাস করছে এবং সিরিয়ার সঙ্কট সমাধানের জন্য জাতিসংঘের প্রচেষ্টাকে হুমকির সম্মুখীন করছে," পররাষ্ট্র মন্ত্রক উল্লেখ করেছে।
ইউরোপে শরণার্থীদের সম্ভাব্য নতুন তরঙ্গ এবং তুরস্কের জনগণের ব্যাপক চলাচল কার্যকর করার ঘোষিত অভিপ্রায় সম্পর্কে আশঙ্কা প্রকাশ করে গ্রীক মন্ত্রণালয় বলেছে যে, "সিরিয়ার ভূখণ্ডে মানুষের বাধ্যতামূলক আন্দোলন, এবং জনসংখ্যার পরিবর্তনকে বাধ্য করা আন্তর্জাতিক আইন লঙ্ঘন এবং এনেছে খুব মন খারাপ স্মৃতি ফিরে। "
গ্রীক মন্ত্রক তার অবস্থান পুনর্ব্যক্ত করেছে যে "তুরস্ক সিরিয়ায় তার অভিযানের সম্ভাব্য মানবিক পরিণতির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে দায়বদ্ধ হয়ে পড়েছে।"
আজ এর আগে, রাষ্ট্রপতি এরদোগান ইউরোপ সিরিয়ায় তার সাম্প্রতিক পদক্ষেপকে সামরিক পেশা হিসাবে ঘোষণা করার ক্ষেত্রে আরও কয়েক মিলিয়ন শরণার্থী নিয়ে পুরো ইইউকে হুমকি দিয়েছে ।

No comments

Powered by Blogger.