1 ad

ইইউ এর ফ্রি পাবলিক ওয়াইফাই এর সুবিধাভোগকারীদের মধ্যে 70০ টিরও বেশি গ্রীক শহর

ইইউ এর ফ্রি পাবলিক ওয়াইফাই এর সুবিধাভোগকারীদের মধ্যে 70০ টিরও বেশি গ্রীক শহর

ইইউর উচ্চাভিলাষী "ওয়াইফাই 4 ইইউ" প্রকল্পের তৃতীয় পর্যায়ে বিজয়ী পৌরসভা বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছিল।
ইউরোপীয় ইউনিয়ন জুড়ে মোট ১,780০ টি পৌরসভার মধ্যে সত্তরটিরও বেশি গ্রীক নগর ছিল যা ওয়াইফাই 4 ইইউ প্রতিযোগিতায় 15,000 ডলারের ভাউচার জিতেছিল।
"ওয়াইফাই 4 ইইউ" উদ্যোগটির উদ্দেশ্য ইউরোপীয় ইউনিয়ন জুড়ে সর্বজনীন স্থানে বিনামূল্যে ইন্টারনেট সংযোগ সরবরাহ করা, নাগরিক এবং দর্শকদের দ্রুত, নিখরচায় ইন্টারনেট যোগাযোগ উপভোগ করতে দেয়।
প্রকল্পটি পৌরসভাগুলিকে ভাউচার সহ পুরষ্কার দেয় যা স্থানীয় কাউন্সিলগুলি সমস্ত প্রয়োজনীয় সরঞ্জাম ক্রয় এবং তাদের ফ্রি পাবলিক ওয়াইফাই স্থাপন বা আপগ্রেড করার জন্য অবকাঠামো ইনস্টল করতে ব্যবহার করতে পারে।
20 সেপ্টেম্বর আবেদনের সময়সীমা বন্ধ হওয়ার পরে, ইউরোপীয় কমিশন ইউনিয়ন জুড়ে মোট 25,000 নিবন্ধিত ইইউ পৌরসভাগুলির মধ্যে 11,000 এরও বেশি আবেদন পেয়েছিল।
উচ্চাভিলাষী ওয়াইফাই প্রকল্পটির বাজেট ২.7..7 মিলিয়ন ইউরো এবং সমগ্র ইউরোপ জুড়ে ১77০ টি পৌরসভা পাবলিক স্পেসে ওয়াই-ফাই হটস্পট স্থাপনের জন্য প্রতিটি ভাউচার পাবেন।
ইউরোপীয় ইউনিয়নের ২৮ সদস্য রাষ্ট্র ছাড়াও নরওয়ে এবং আইসল্যান্ডের দেশগুলিও এই প্রকল্প থেকে তহবিল দাবি করতে সক্ষম হয়েছিল।
উল্লেখ্য, প্রতিযোগিতার তৃতীয় পর্বের মাত্র দুই সেকেন্ড চলাকালীন কমিশন প্রতিষ্ঠিত মনোনীত পোর্টালে ২ হাজারেরও বেশি আবেদন পাঠানো হয়েছিল!
স্কিমের চতুর্থ পর্বটি ২০২০ সালের মধ্যে শুরু হবে, যখন ফ্রি পাবলিক ওয়াইফাইয়ের জন্য আবেদনগুলি আবার স্বীকৃত হবে।

No comments

Powered by Blogger.