1 ad

ভারী সমালোচনার মাঝে নতুন আশ্রয় বিল গ্রীক সংসদে পৌঁছেছে

ভারী সমালোচনার মাঝে নতুন আশ্রয় বিল গ্রীক সংসদে পৌঁছেছে

নতুন বিলে শরণার্থী ও অভিবাসীদের যেহেতু আশ্রয় মর্যাদা দেওয়া হয়েছে বা নির্বাসিত করা হচ্ছে সেই পদ্ধতিগুলি বহন করে সোমবার গভীর রাতে গ্রীক সংসদের সামনে এলো।
নতুন বিলের উদ্দেশ্য হ'ল কোনও ব্যক্তি তার আশ্রয় আবেদন অনুমোদিত বা প্রত্যাখ্যান হওয়ার জন্য অপেক্ষা করতে ব্যয় করা সময়কে উল্লেখযোগ্যভাবে হ্রাস করা।
তবে, মানবাধিকার সংস্থাগুলি এবং বিরোধী পক্ষগুলি গ্রীক সরকারকে বিলটি পর্যালোচনা করার জন্য পর্যাপ্ত সময় না দেওয়ার এবং তার বিশদ সম্পর্কে আগেই তাদের সাথে পরামর্শ না করার জন্য অভিযোগ করছে।
যদি বিলটি পাসের পক্ষে যথেষ্ট সমর্থন জোগাড় করে, যেমনটি প্রত্যাশিত, আশ্রয়ের সিদ্ধান্তের আবেদন করার ক্ষেত্রে গুরুতর বিধিনিষেধ আরোপ করা হবে। অতিরিক্তভাবে, পোস্ট ট্রোমাটিক স্ট্রেস ডিসঅর্ডার (পিটিএসডি) কোনও শরণার্থী বা অভিবাসীকে আশ্রয়ের মর্যাদা দেওয়া হতে পারে এমন শর্ত থেকে বাদ দেওয়া হবে, যদি না কংক্রিট মেডিকেল প্রমাণ উপস্থাপন করা হয়।
এই বিলে আরও একটি নতুন ধারা রয়েছে যা দেশের অভ্যন্তরে শরণার্থী এবং অভিবাসীদের চলাচলকে সীমাবদ্ধ করবে introdu
এর মধ্যে এমন বিধান অন্তর্ভুক্ত রয়েছে যে সমস্ত আশ্রয়প্রার্থী সংগঠিত শিবিরে থাকতে বাধ্য থাকবে এবং তাদের আবেদনের প্রক্রিয়া চলাকালীন যাতে তাদের আবেদন প্রত্যাখ্যান করা হয় সেই স্থানে তারা অবস্থান করতে পারে।
যার লক্ষ্য আশ্রয় মর্যাদাহীন নয় তাদের নির্বাসনের সংখ্যা বৃদ্ধি করা।
যদিও গ্রামীণকে শরণার্থী ও অভিবাসীদের আশ্রয় মর্যাদা দেওয়ার বা প্রত্যাখ্যানের পদ্ধতিগুলি দ্রুত করার প্রয়োজন রয়েছে এমন সাধারণ চুক্তি রয়েছে, তবে বিলের নির্দিষ্টকরণ নিয়ে গুরুতর উদ্বেগ রয়েছে।
সম্মানিত গোষ্ঠী ডক্টরস উইদাউট বর্ডারস এবং অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সহ প্রধান মানবাধিকার সংস্থাগুলি বিশ্বাস করে যে রক্ষণশীল সরকার সংস্কার মৌলিক মানবাধিকার লঙ্ঘন করবে এবং প্রচুর পরিমাণে শরণার্থী ও অভিবাসীদের এমন অবস্থাতে বাধ্য করবে যেখানে তাদের অধিকারকে সম্মান করা হবে না।
গ্রীক সরকারের ঘোষিত উদ্দেশ্য হ'ল আবেদনের প্রক্রিয়াটি ছয় মাসের বেশি চলবে না। কিছু কিছু ক্ষেত্রে আজ আশ্রয় দেওয়া দশ বছর পর্যন্ত সময় নিতে পারে।
নতুন বিধানের অধীনে, যে শরণার্থীর আবেদন অনুমোদিত হয়েছে তাদের গ্রিসে থাকার জন্য তিন বছরের অনুমতি দেওয়া হবে, এবং যাদের সুরক্ষার প্রয়োজন রয়েছে তারা এক বছরের অনুমতি পাবেন।

No comments

Powered by Blogger.